খুলনা বিশ্ববিদ্যালয়ের অধিকতর অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) মহাপরিচালক মু: শুকুর আলী।

আজ ৩০ জুন (বৃহস্পতিবার) বিকাল ৫টায় প্রকল্পের চলমান অবকাঠামো নির্মাণকাজ ঘুরে দেখেন। এর আগে বিকাল সাড়ে ৪টায় তিনি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। মহাপরিচালক বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে প্রকল্পের সংশ্লিষ্ট কমিটি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি প্রকল্পের বিষয়ে বিস্তারিতভাবে অবহিত হন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

মহাপরিচালক মু: শুকুর আলী বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের গতিসঞ্চার হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং উপাচার্যের গতিশীল নেতৃত্বে গত এক বছরে বিশ্ববিদ্যালয়ের দৃশ্যমান অগ্রগতির প্রশংসা করেন। তিনি চলমান উন্নয়ন প্রকল্পের ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে দু’বছর সময় বৃদ্ধিসহ বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

এছাড়াও, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রমের শুরু থেকে এ পর্যন্ত এখানে ছাত্ররাজনীতি নেই এবং শিক্ষার ধারাবাহিক সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে জেনে তিনি ভূয়সী প্রশংসা করেন এবং এটা দৃষ্টান্ত হিসেবে আখ্যায়িত করে তা অন্য অনেক প্রতিষ্ঠানে অনুসরণযোগ্য বলে মন্তব্য করেন।

উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন তাঁকে ধন্যবাদ জানিয়ে বলেন, “করোনা পরিস্থিতিসহ প্রকল্পের এক চরম স্থবির অবস্থায় দায়িত্ব নিয়ে তিনি অগ্রগতি অর্জনে সর্বাত্মক প্রচেষ্টা নিয়েছেন। আশা করা যায়, আগামী বছরের মধ্যে অগ্রগতি আশাব্যঞ্জক পর্যায়ে পৌঁছাবে”।

উক্ত সভায় পাওয়ার পয়েন্টে প্রকল্পের অঙ্গভিত্তিক বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরেন প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান। অবকাঠামো নির্মাণ তদারকি কমিটির সভাপতি প্রফেসর ড. খোঃ মাহফুজ উদ দারাইন বক্তব্য রাখেন।

এসময় পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মু. মাহবুবুস সোবহান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমানসহ সংশ্লিষ্ট প্রকল্প ও বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।